রবিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের উপ-নির্বাচন

moulvibazar-mapনানা উৎকন্ঠা ও আশঙ্কার মাঝে আগামীকাল রবিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে উপজেলার ৩৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১৭টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহিৃত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, জুড়ী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ছয় জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন- মোঃ বদরুল হোসেন (আনারস), প্রয়াত চেয়ারম্যান এমএ মুহিত আসুকের স্ত্রী গুলশানারা মিলি (ঘোড়া), মোঃ গিয়াস উদ্দিন (হেলিকপ্টার), হোসনে আরা বেগম (মোটর সাইকেল), তাজুল ইসলাম (কাপ-পিরিচ) ও আব্দুল মুহিত শিপলু (দোয়াত-কলম) । এ উপজেলায় ৮৯ হাজার ৪০১ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৫ হাজার ৫১৩ জন এবং মহিলা ভোটার ৪৩ হাজার ৮৮৮জন রয়েছেন।
নির্বাচনের প্রস্তুতি প্রসঙ্গে জানতে চাইলে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো: শহিদুল ইসলাম জানান, নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনের দিন উপজেলার ৩৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১৭টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে প্রশাসন।
এদিকে নির্বাচনের দিন সকল ভোট কেন্দ্রে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন থাকবে বলে জানিয়েছেন নির্বাচন জুড়ী থানার ওসি হামিদ সিদ্দিকী। তিনি আরো জানান, এর পাশাপশি মোবাইল টিমও শান্তি-শৃঙ্খলায় কাজ করবে।
উল্লেখ্য, জুড়ী উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ মুহিত আসুক ২০১৪ সালের ২১ নভেম্বর মৃত্যুবরণ করায় পদটি শুন্য হয়ে যায়। এরপরে গত ১৭ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার জহিরুল ইসলাম চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend