কাল ফরিদপুরের মধুখালী পৌরসভার প্রথম নির্বাচন

faridpur-1আগামীকাল রবিবার ফরিদপুরের নবগঠিত মধুখালী পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোট গ্রহণ চলাকালে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য নির্বাচন কমিশন মোট ৯টি কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দিয়েছেন। এ ছাড়াও দুইজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুইটি স্ট্রাইকিং টিম নিয়োজিত থাকবে। তাছাড়াও নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি এক প্লাটুন বিজিবি সদস্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। অন্যদিকে নির্বাচন চলাকালে ৯টি কেন্দ্রে পুলিশ ও আনসারের মোট ২১৬ জন সদস্য কেন্দ্রে শান্তি-শৃঙ্খলার রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।
সূত্র আরো জানায়, নির্বাচনের ভোট গ্রহণ চলাকালে ৯টি কেন্দ্রের মোট ৫০টি বুথে ভোট গ্রহণের জন্য নয় জন প্রিজাইডিং কর্মকর্তা, ৫৮ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা এবং ১১৬ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য, আগামীকালের এ নির্বাচনে মেয়র পদে চারজন, ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪৯জন এবং সংরক্ষিত তিনটি মহিলা আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ১৬ হাজার ৬০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আট হাজার ৩৪৮ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮ হাজার ২৫৬ জন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend