বরিশালে দুই লঞ্চের কেবিনে দুর্বৃত্তদের আগুন

Barisal-Launch-বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীভর্তি দুটি লঞ্চের কেবিনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বরিশাল লঞ্চঘাটে পারাবত-১০ ও সুন্দরবন-৭ নামে দু’টি লঞ্চে মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে আগুন দেওয়ার এ ঘটনা ঘটে।
তবে লঞ্চের কর্মচারীরা তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি।
বরিশাল নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার জানান, বরিশাল থেকে ঢাকার উদ্দেশে যাত্রী নিয়ে ছেড়ে যাওয়ার আগে প্রথমে পারাবত-১০ ও পরে সুন্দরবন-৭ লঞ্চের কেবিনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে পারাবত লঞ্চের একটি এবং সুন্দরবন লঞ্চের দু’টি কেবিনের বিছানা ও চাদর পুড়ে যায়।
তিনি আরও জানান, লঞ্চের কর্মচারীরা আগুন দেখে তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হন। ফলে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে। এরপর লঞ্চদু’টি যাত্রী নিয়ে ঢাকার বরিশাল ত্যাগ করে।
সুন্দরবন লঞ্চের টিকেট কাউন্টারের স্টাফ দেবাশীষ জানান, সুন্দরবন লঞ্চের আগুন দেওয়া কেবিনটি বুকিং অফিস থেকে আগাম বুকিং দেওয়া ছিল। দুর্বৃত্তরা যাত্রী বেশে কেবিনে আগুন দিয়ে বাইর থেকে তালা দিয়ে পালিয়ে যায়। লঞ্চঘাট থেকে ছাড়ার পরই কেবিন থেকে ধোয়া দেখতে পেলে স্টাফরা কেবিনের তালা ভেঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনে।
ঘটনাস্থলে উপস্থিত নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান বলেন, সুন্দরবন লঞ্চের ওই কেবিন দু’টিতে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়েছে। এটা অবরোধ সমর্থকরা লঞ্চ যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য করেছে বলে মনে করেন তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend