খালেদা জিয়া অন্তরীণ নন : তথ্যমন্ত্রী

khulna-news-pic-(1)তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গ্রেফতার বা অন্তরীণ নন। তাকে উস্কানি দেওয়া থেকে নিবৃত্ত রাখা হয়েছে। তিনি দলের নেতাদের বাদ রেখে একাই দেশবিরোধী চক্রান্ত করে যাচ্ছেন। দেশবাসী তাকে রাজনীতি থেকে বিদায় করে দেবে।
খুলনার শহীদ হাদিস পার্কে শুক্রবার দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) খুলনা জেলা ও মহানগরের সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।
এর আগে তথ্যমন্ত্রী জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্ধোধন করেন।
খুলনা মহানগর জাসদ সভাপতি রফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া, শিরিন আখতার, ওবাইদুর রহমান চুন্নু, খালিদ হোসেন প্রমুখ।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দেশবাসী হরতাল অবরোধ চায় না। এর প্রমাণ দেশবাসী খালেদা জিয়ার অবরোধ কর্মসূচি পালন না করে দেখিয়েছেন। খালেদা জিয়ার সাথে দেশবাসীতো নাইই, এমনকি তার দলের নেতাকর্মীরাও নাই।
তথ্যমন্ত্রী বলেন, আন্দোলনে হতাশ ও ব্যর্থ হয়ে খালেদা জিয়া জনগণের ওপর রাগ ঝাড়ছেন। শিক্ষার্থী, অসুস্থ্য মানুষ, ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লি কারোই ধার তিনি ধারেন না। তিনি জঙ্গি মৌলবাদীদের নিয়ে যে কোনো উপায়ে ক্ষমতায় যেতে চান।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া স্বাভাবিক রাজনীতি বোঝেন না। তিনি মৌলবাদী ও জঙ্গিবাদীদের সঙ্গে নিয়ে আর একটি চক্রান্ত করছেন। বিগত নির্বাচনের সময় তিনি একইভাবে চক্রান্ত করেছিলেন।
খালেদা জিয়াকে ‘অন্তর্ঘাত ও নাশকতার উস্কানিদাতা’ হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, অবরোধের নামে বাস পোড়ানো, মানুষ খুন ও অরাজকতা সৃষ্টি করছেন তিনি।
খালেদা জিয়ার ৭ দফা প্রস্তাবকে ‘পুরনো কাসুন্দি’ মন্তব্য করে ইনু বলেন, এ প্রস্তাবে নতুনত্ব কিছু নেই। কিভাবে নির্বাচন হবে সে বিষয়ে সংবিধানে সুস্পষ্টভাবে বলা আছে। পাশাপাশি এ বিষয়ে হাইকোর্টেরও নির্দেশনা রয়েছে। আসলে খালেদা জিয়া নির্বাচন চান না।
তিনি বলেন, স্বৈরাচার এরশাদ সরকারের পতনের পর সকলের মতামতের ভিত্তিতে তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হয়েছিল। কিন্তু ইয়াজউদ্দিনের তত্ত্বাবধায়ক সরকার সম্পর্কে সকলেই অবগত আছেন। ওই তত্ত্বাবধায়ক সরকার নিয়ে নানা প্রশ্ন রয়ে গেছে। জঙ্গিবাদ ও মৌলবাদমুক্ত দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তথ্যমন্ত্রী।
সম্মেলনে শুভেচ্ছা বক্তৃতা দেন খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মিজানুর রহমান মিজান। স্বাগত বক্তৃতা দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শেখ গোলাম মোর্তুজা। সম্মেলন পরিচালনা করেন জাসদ খুলনা মহানগর সাধারণ সম্পাদক খালিদ হোসেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend