সবজি নিয়ে ইউএনওকে বরণ

Pabna-Unoপাবনা প্রতিনিধি : অভিনব এক আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নেওয়া হল ঈশ্বরদীর নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম সেলিমকে।
উপজেলা পরিষদ চত্বরে শনিবার দুপুর ২টার আগে একে একে জড়ো হতে থাকেন উপজেলার কৃষকরা। শীতকালীন সবজি লাউ, ফুলকপি, মুলা, বাঁধাকপি, পালংশাক, পেঁয়াজের কলি, গাজর, পেয়ারা, বাতাবি লেবু, কলা ও ডিম হাতে তারা অপেক্ষা করতে থাকেন ইউএনও রফিকুল ইসলামের জন্য।
দ্য রিপোর্টের এ প্রতিনিধির সঙ্গে কথা হয় উপস্থিত বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক ছিদ্দিকুর রহমান ওরফে কুল ময়েজ, আব্দুল বারী ওরফে কপি বারী, কলা কাদের, লিচু কিতাব, কৃষাণী বেলী বেগম, শহিদুল ইসলাম চেনু, পেয়ারা ফরিদ, লেবু রশিদ, বাঘা বিশ্বাস, আব্দুল হাই, কলা শামীম ও পান্না হোসেনের।
তারা বলেন, ‘এ অঞ্চলের কৃষকরা উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছেন না। অনেক সময় ঘুষ ছাড়া ব্যাংক থেকে ঋণও পাওয়া যায় না। এ ছাড়া উৎপাদিত কৃষিপণ্য সময়মতো বিপণন ও বাজারজাত করা যায় না।’
শীতকালীন সবজি হাতে কেন এখানে এসেছেন— এ প্রশ্নের জবাবে তারা বলেন, ‘নতুন ইউএনও সাহেব আসছেন। আমরা তার কাছে পণ্যের ন্যায্যমূল্য, সময়মতো এ সব পণ্যের বিপণন ও বাজারজাতকরণসহ কৃষকদের অর্থনৈতিক উন্নয়নে ইউএনওর মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করতে এখানে এসেছি।’
ইউএনও রফিকুল ইসলাম সেলিম শনিবার দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত হয়ে অভিনব এ আয়োজন দেখে অভিভূত হয়ে পড়েন।
তিনি কৃষকদের আশ্বস্ত করে বলেন, ‘আপনাদের সমস্যা সমাধানে আমি আন্তরিকভাবে কাজ করব।’
তিনি কৃষিপণ্য বিপণন ও বাজারজাত সহজ করাসহ কৃষকদের অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে সর্বাত্মক চেষ্টা করবেনও বলেও জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend