বুলডোজারের নিচে টমটম, চালকের মৃত্যু

FENI-TOMT0m-1চালকের কাছ থেকে কেড়ে নেওয়া হয় ব্যাটারিচালিত ইজিবাইকটি (টমটম)।

এরপর তা বুলডোজারের নিচে দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। আর এ দৃশ্য সহ্য করতে না পেরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ইজিবাইকের চালক ও মালিক আব্দুল আলীম (৩০)।
FENI-TOMTOM-2শহরের ট্রাংক রোড এলাকায় সোমবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে ইজিবাইকের চালক ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
আব্দুল আলীম পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ড বারাহীপুর গ্রামের মৃত হাবিব উল্ল্যাহর ছেলে।
জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার দুপুর ২টার দিকে শহরের ট্রাংক রোড এলাকায় ফিটনেসবিহীন মোটর যান, ইজিবাইক, নসিমন, করিমন ও ভটভটি উচ্ছেদে অভিযান চালানো হয়। দেশের সর্বত্র এ অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে অবৈধ যানবাহনগুলো জব্দ এবং এর চালককে জরিমানা করা হলেও ফেনীতে তা বুলডোজারের নিচে দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।
জেলা টমটম মালিক সমিতির সভাপতি সাবলু অভিযোগ করেন, জেলায় এ ধরনের প্রায় ২০টি গাড়ি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। প্রশাসনের এ সিদ্ধান্ত ‘বাড়াবাড়ি’ দাবি করে তিনি বলেন, ‘এ জন্য টমটমচালক আব্দুল আলীমকে জীবন দিতে হল। টমটমের সামান্য আয় দিয়ে তার পরিবার চলতো। এখন ওই পরিবারের কি হবে?’
FENI-TOMtom3বুলডোজার দিয়ে ‘টমটম’ গুঁড়িয়ে দেওয়া এবং ওই ঘটনায় আব্দুল আলীমের মৃত্যুর প্রতিবাদে টমটম মালিক ও শ্রমিকরা বিকেল ৪টার দিকে পুরাতন মহাসড়কে একটি মিছিল বের করে। মিছিল থেকে একটি টাউন সার্ভিসের বাস ভাঙচুর করা হয়। এ সময় পুলিশ ধাওয়া দিলে পাঁচজন আহত হন।
ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মোর্শেদ জানান, কি কারণে ইজিবাইকের (টমটম) চালক মারা গেছেন তা জানা নেই তার। পুলিশ নিহতের বাড়িতে রয়েছে বলেও জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend