ফেসবুকে লাইক দিয়ে ২ প্যাকেট সিগারেট!

Jhalakati-1ধূমপানবিরোধী আইন ভঙ্গ করে আজ সোমবার দুপুরে ঝালকাঠিতে আকিজ গ্রুপের নতুন ব্র্যান্ড ‘ব্র্যাইটন’ সিগারেটের প্রচার চালানো হয়েছে। এ সময় সামাজিক যোগাযোগ নেটওয়ার্ক সাইট ফেসবুকে যে সব শিক্ষার্থীরা নতুন ব্র্যান্ডের এ সিগারেটের পেইজে লাইক দিয়েছে তাদের দুই প্যাকেট করে সিগারেট দেওয়া হয়। ঝালকাঠি শহরের সানাই কমিউনিটি সেন্টারে আজ দুপুরে তরুণ ও যুবকদের রাস্তা থেকে ডেকে নিয়ে প্রজেক্টরের মাধ্যমে ধূমপানের সুফল প্রদর্শন করা হয়। এদের মধ্যে স্কুল ও কলেজের ছাত্ররাও এই সেমিনারে উপস্থিত ছিল। দুপুরে অংশগ্রহণকারীদের মধ্যে সিগারেট কোম্পানির লেভেলযুক্ত খাবারের প্যাকেট দেওয়া হয়। অনুষ্ঠান চলাকালে স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্রদের মাঝে এক প্যাকেট করে নতুন ব্র্যান্ডের ‘ব্র্যাইটন’ সিগারেট দেওয়া হয়।

এভাবে ঢাকঢোল পিটিয়ে সিগারেটের প্রচার করায় এবং অপ্রাপ্ত বয়স্ক ছাত্রদের মাঝে সিগারেট বিতরণ করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অভিভাবকরা। তারা বলেন, ঢাকঢোল পিটিয়ে সিগারেট কোম্পানির এভাবে সিগারেটের ব্যবসা করা আইনের পরিপন্থী। তরুণ ও যুব সমাজ বিশেষ করে স্কুল পড়ুয়া ছেলেদের নষ্ট করার পাঁয়তারা করছে তারা। তারা আইনের আওতায় এনে তাদের উপযুক্ত শাস্তির দাবি করেন।

এ ব্যাপারে আকিজ গ্রুপের ঝালকাঠি ডিপো ইনচার্জ (টেরিটরি কর্মকর্তা) মো. আব্দুর রহিম বলেন, সিগারেট বিক্রেতা ও ধূমপায়ীদের নিয়ে একটি গেমের আয়োজন করা হয়েছিল। দুপুরে তাদের মাঝে খাবার দেওয়া হয়। তবে প্রজেক্টরের মাধ্যমে সিগারেটের প্রচার ও স্কুল-কলেজের ছাত্রদের মাঝে সিগেরেট দেওয়ার কথা অস্বীকার করেন তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend