পাবনায় শহীদ এম মনসুর আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষকে কুপিয়ে জখম

5874নিজস্ব প্রতিবেদকঃ পাবনা শহীদ এম মনসুর আলী ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুল মান্নান খানকে এলোপাথারী কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনে রাখা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ রবিবার বেলা ১১ টার দিকে অটোরিক্সা যোগে পাবনা শহরে আসার পথে সদর থানার অদূরে সেন্ট্রাল গালর্স স্কুলের কাছে একদল সশস্ত্র সন্ত্রাসীরা এ হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা অধ্যক্ষ আব্দুল মান্নান খানকে এলোপাথারী কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
খবর পেয়ে সহকারি পুলিশ সুপার রোকনুজ্জামান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী হানিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শণ করে আহত মান্নান খানের খোঁজ খবর নেন। চিকিৎসকরা গুরুতর আহত আব্দুল মান্নানের অস্ত্রপচার সম্পন্ন করেন।
এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পাওয়ার সাথে সাথেই হাসপাতালে তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছি। ইতোমধ্যে অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। উন্নত চিকিৎসার জন্যে তাকে রাজশাহী নতুবা ঢাকাতে স্থানান্তর করা হতে পারে। তিনি জানান, কারা হামলার সাথে জড়িত এ বিষয়ে আহত আব্দুল মান্নান খান কয়েকজনের নাম বলেছেন পুলিশের কাছে। তদন্তের স্বার্থে এই মুর্হুতে আমরা তাদের নাম পরিচয় বলছে পারছি না। হামলাকারীদের গ্রেপ্তারের আইন শৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে নেমেছে।
প্রসঙ্গত শহীদ এম মনসুর আলী কলেজের অধ্যক্ষের পদ নিয়ে দীর্ঘদিন ধরে জটিলতা চলে আসছিল। সম্প্রতি অধ্যক্ষ আব্দুল মান্নান খানকে অধ্যক্ষ পদ থেকে সরিয়ে দিয়ে একই প্রতিষ্ঠানের শিক্ষক আব্দুস সামাদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন কলেজ পরিচালনা কমিটি। এর প্রেক্ষিতে হাইকোর্টে রিট করলে আব্দুল মান্নান খানের পক্ষে রায় দেন হাইকোর্ট। হাইকোর্টের রায় নিয়ে তিনি কলেজে অধ্যক্ষ পদে পূণরায় যোগ দিতে গেলে এই জটিলতা তৈরী হয়। এরই জের ধরে অধ্যক্ষ মান্নানের উপর এই হামলা চালানো হয়েছে বলে ধারণা করছে পুলিশ ও স্বজনরা। 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend